ক্ষমতার দাপট
- কেএম পারভেজ ওয়াহিদ - অতৃপ্ত আত্মা ০৩-০৫-২০২৪

ক্ষমতার দাপট
কেএম পারভেজ ওয়াহিদ
/// ///// /////
ঊনিষ কে বিশ বুজাইয়া,
কাঙালের ধন করিতেছে ভোক্তারা চুরি।
গরিবের টাকায় কিনিয়া ছুড়ি,
গরিবের পেটেই দেয় মারি।

যেই দালানে হাত লাগিয়ে,
করিতেছে শ্রমিক কাজ।
সেই দালানের মাথা ভাঁঙ্গিয়া,
শ্রমিকের মাথায় বাজ।
আসল রুপকে মুখোশে লুকিয়ে,
সাজিঁয়াছে মাওলানার সাজঁ।

৬ মাস আগেও শ্রমিক,
যেখানে বাস করতো স-পরিবার জুটে।
সেটুকুও আজ বিত্তশালী,
করেছে নিজের ভিটে।

চারদিকে শুধু ক্ষমতা আর ক্ষমতা
ক্ষমতার দাপটে আজ বিলীন মানবতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।